ভিডিও

গোবিন্দগঞ্জে ১১টি পবিত্র কোরআন শরিফ পুড়িয়ে ফেলার অভিযোগে যুবক গ্রেফতার

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪, ০৯:৩৫ রাত
আপডেট: এপ্রিল ১৬, ২০২৪, ০৯:৩৫ রাত
আমাদেরকে ফলো করুন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গোবিন্দগঞ্জে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে পবিত্র কোরআন শরীফ আগুনে পুড়িয়ে ফেলার অভিযোগে মো. সিজু মিয়া নামের ব্যক্তিকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

সে উপজেলার নাকাইহাট ইউনিয়নের ধানখুনিয়া গ্রামের মৃত দেলোয়ার হোসেন আকন্দের ছেলে। সিজু ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার উদ্দেশে মসজিদ থেকে বিভিন্ন সময় ১১টি পবিত্র কোরআন শরিফ চুরি করে পুড়িয়ে ফেলার কথা পুলিশের কাছে স্বীকার করেছে।

পুলিশ এবং এলাকাবাসী জানান, গত শনিবার রাতে সিজু মিয়া মসজিদে কেউ না থাকার সুযোগে ধানখুনিয়া গ্রামের কাজীবাড়ী জামে মসজিদ থেকে পবিত্র কোরআন শরিফ চুরি করে নিয়ে যায় এবং সেই চুরি করা কোরআন শরিফটি একই গ্রামের সরোয়ার কাওসার লাভলু’র বাঁশঝাড়ের ভেতর পুড়িয়ে ফেলার সময় ওই গ্রামের রঞ্জু মিয়া ঘটনাটি দেখে ফেলে। এ ধরণের ঘটনা প্রচার হয়ে পড়লে স্থানীয়দের ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়।

বিষয়টি জানতে পেরে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শামসুল আলম শাহ্’র নেতৃত্বে এসআই প্রলয় কুমার বর্মা, এসআই মো. রাশেদুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করে এলাকাবাসীর সহায়তায় গত সোমবার গভীর রাতে সিজু মিয়াকে আটক করে।

আটক সিজু মিয়া ঘটনার দায় স্বীকার করে জানায়, এই মসজিদ  থেকে এর আগে আরও ১০টি পবিত্র কোরআন শরীফ চুরি করে পুড়িয়ে ফেলেছে। গাইবান্ধার সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার সাহা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন অপরাধীকে পুলিশ সুপারের নির্দেশে আটক করা হয়েছে। এ বিষয়ে একটি মামলা হয়েছে। আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে তাকে ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্র্র্ড করার জন্য আদালতে নেয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS